বিএনপি বিদেশিদের কাছে রোহিঙ্গাদের কথা বলে না: কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিএনপি বিদেশিদের কাছে রোহিঙ্গাদের কথা বলে না: কাদের

নিজস্ব প্রতিবেদক ; সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিদেশিদের কাছে কথায় কথায় নালিশ করলেও বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বিষয়ে কোনও কথা বলে না।

আজ শুক্রবার রাজধানীর ফার্মগেটে কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কোথাও কি রোহিঙ্গাদের কথা বলেছে? গতকাল (বৃহস্পতিবার) শুনলাম, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বললেন, তারা রোহিঙ্গাদের কিছু লোককে পুনর্বাসিত করবেন। এভাবে বাংলাদেশে নিযুক্ত ১৪টি দেশের রাষ্ট্রদূতেরা আশ্বাস দিয়েছেন, তারাও এ ব্যাপারে উদ্যোগ নেবেন। এদের কাছে নালিশ করে (বিএনপি), কিন্তু রোহিঙ্গাদের ব্যাপারে একটা কথাও বলে না।

 

 

দেশবাসীকে আরও কঠিন সময়ের জন্য প্রস্তুত থাকতে হবে জানিয়ে কাদের বলেন, ‘আমরা কোনও বিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা না। এই বৈশ্বিক বৈরী পরিস্থিতি আমরা সৃষ্টি করিনি। কিন্তু তারপরও মূল্য দিতে হচ্ছে আমাদের।’

বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি ও সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও  পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রমুখ।

 

Comment here