বৃষ্টির বাধায় টস হতে দেরি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

বৃষ্টির বাধায় টস হতে দেরি

ইংল্যান্ডের ব্রিস্টলে বৃষ্টির বাধায় পড়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। এ কারণে নির্ধারিত সময়ে টস হয়নি।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় খেলাটি শুরু হওয়ার কথা রয়েছে। তবে বৃষ্টির কারণে যথাসময়ে ম্যাচ শুরু হচ্ছে না। স্থানীয় সময় ১০টা ৩০ মিনিটে মাঠ পরিদর্শন করে খেলা শুরুর সময় ঘোষণা করা হবে।

বাংলাদেশ যদি একটি পরিবর্তন নিয়ে আসে তাহলে মোহাম্মদ মিথুনের বাদ পড়ার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে দলে ব্যাটসম্যান হিসেবে আসতে পারেন লিটন কিংবা সাব্বির। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ বিবেচনায় নিলে লিটনের সম্ভাবনাই বেশি।

এ ছাড়া রুবেলেও দলের অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা আছে। শ্রীলঙ্কার বিপক্ষে তাকে একাদশে রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। রুবেলকে যদি দলে নেওয়া হয় সেক্ষেত্রে বাদ পড়তে পারেন মোসাদ্দেক হোসেন কিংবা মেহেদি মিরাজ। শ্রীলঙ্কা যেহেতু স্পিনে দক্ষ সেহেতু একজন স্পিনার কম নিয়েই খেলতে পারে বাংলাদেশ।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাট করার সময় উরুর এক পাশে টান লাগে সাকিবের। এ জন্য গতকাল অনুশীলনে ব্যাটিং ও বোলিং করেননি। জানা গেছে, স্ক্যান করানো হয়েছে সাকিবকে। এ স্ক্যান রিপোর্টের ওপর নির্ভর করছে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারবেন কি না তিনি। সাকিব না খেললে তার জায়গা আসতে পারেন সাব্বির রহমান। সর্বশেষ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলেছিলেন তিনি।

বিশ্বকাপে বাংলাদেশ এখন পর্যন্ত শ্রীলংকাকে হারাতে পারেনি। তিনবারের মুখোমুখিতে প্রতিবারই শ্রীলংকা জিতেছে। ২০০৩, ২০০৭ ও ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ হেরেছে। সর্বশেষ বিশ্বকাপে বাংলাদেশ হেরেছে ৯২ রানে। বিশ্বকাপে জয়ের খরা দূর করাই শুধু নয়, বাংলাদেশের ফেরার লড়াইও।

Comment here