ভিপি নুরের ওপর হামলার ঘটনায় মামলা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

ভিপি নুরের ওপর হামলার ঘটনায় মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ তার সঙ্গে থাকা কয়েকজনের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। গতকাল সোমবার রাত ১২টা ৪৫ মিনিটে শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান। তিনি বলেন, মামলা নং- ৩৪। অজ্ঞাত ৩০/৩৫ জন সহ মামলায় আরও বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

এজাহারভুক্ত আসামিরা হলেন- ১/ আমিনুল ইসলাম বুলবুল, ২/ আল মামুন, ৩/ এ এস এম সনেট, ৪/ ইয়াসির আরাফাত তুর্য, ৫/ ইমরান সরকার, ৬/ ইয়াদ আল রিয়াদ, ৭/ মাহবুব হাসান নিলয়, ৮/ তৌহিদুল ইসলাম মাহিমসহ আরও অজ্ঞাত ৩০/৩৫ জন।

আসামিদের মধ্যে সোমবার দুপুরে শাহবাগ থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উল্লেখ্য, রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে আলো নিভিয়ে পেটান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এই মঞ্চের অনেকেই ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। তাদের মধ্যে গতকাল রাত পর্যন্ত ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুই দফায় নুরুল হক ও তার সহযোগীদের রড, লাঠি ও বাঁশ দিয়ে পেটানো হয়। প্রথম দফায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা ডাকসু ভবনে ঢুকে তাদের পেটান। এরপর ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক (ডাকসুর এজিএস) সাদ্দাম হুসাইন ঘটনাস্থলে আসেন। তাদের উপস্থিতিতে দ্বিতীয় দফায় হামলা ও মারধর করা হয়। এ সময় ডাকসু ভবনেও ভাঙচুর করেন ছাত্রলীগের কিছু নেতাকর্মী।

Comment here