মাহফিল থেকে শিশু নিখোঁজ, বিবস্ত্র লাশ মিলল বাঁশ ঝাড়ে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মাহফিল থেকে শিশু নিখোঁজ, বিবস্ত্র লাশ মিলল বাঁশ ঝাড়ে

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ার ধুনট উপজেলায় তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠান থেকে নিখোঁজ হয় তাবাচ্ছুম খাতুন (৮) নামের এক শিশুর। পরে পাশের একটি বাঁশ ঝাড় থেকে তার বিবস্ত্র মরদেহ উদ্ধার করা হয়। নিহত তাবাচ্ছুম উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের নসরতপুর গ্রামের বেলাল হোসেন খোকনের মেয়ে। সে পাঁচথুপি-নসরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে ধুনট থানা থেকে তাবাচ্ছুমের মরদেহ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এর আগে সোমবার দিবাগত রাত ১টার দিকে নসরতপুর গ্রামে তাফসিরুল মাহফিলের পাশে বাঁশ ঝাড় থেকে তার বিবস্ত্র মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, নিহত তাবাচ্ছুমের মা-বাবা জীবিকার তাগিদে ঢাকায় পোশাক কারখানায় চাকরি করেন। তাবাচ্ছুস দাদা-দাদির সঙ্গে নসরতপুর গ্রামে থাকে। নসরতপুর জান্নাতুল ফেরদৌস কবরস্থানে দুই দিনব্যাপী তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করেন কবরস্থান পরিচালনা কমিটি। সোমবার রাতে দাদা-দাদির সঙ্গে প্রথম দিনের তাফসীর মাহফিল অনুষ্ঠানে যায় তাবাচ্ছুম। দাদা-দাদি মঞ্চের সামনে বসে তাফসির শুনতে থাকেন। এ সময় সোমবার রাত ১০টার দিকে দাদা-দাদির কাছ থেকে তাবাচ্ছুম চিপস কেনার জন্য মঞ্চের বাইরে গিয়ে নিখোঁজ হয়। পরে খোঁজাখুঁজির একপর্যায়ে তাফসির মাহফিল অনুষ্ঠানের অদূরে বাঁশ ঝাড়ের ভেতর বিবস্ত্র অবস্থায় তাবাচ্ছুমের মরদেহ উদ্ধার করে স্বজনরা। সংবাদ পেয়ে পুলিশ তাবাচ্ছুমের মরদেহ থানা হেফাজতে নেন। স্থানীয়দের ধারণা, ধর্ষণের পর তাবাচ্ছুমকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘শিশু হত্যার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করার প্রক্রিয়া চলমান রয়েছে।’

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘ডাক্তারি পরীক্ষা ও ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া কিছু বলা সম্ভব নয়। তবে প্রাথমিকভাবে স্থানীয় লোকজনের মতো আমরাও ধারণা করছি, ধর্ষণের পর তাবাচ্ছুমকে শ্বাসরোধ করে হত্যা করা হতে পারে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর ব্যবস্থা করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।‘

Comment here