যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত ১২ হাজার ছাড়ালো - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত ১২ হাজার ছাড়ালো

অনলাইন ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি রূপ নেওয়া করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ২০৯টি দেশ ও অঞ্চলে। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে বিপর্যস্তের তালিকায় প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৫৪ জনে।

এর আগের দিন গতকাল মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ৬৭ হাজার ৪ জন এবং মৃতের সংখ্যা ১০ হাজার ৮৭১ জন। সেই হিসাবে একদিনের ব্যবধানে মৃতের সংখ্যা বেড়েছে ১ হাজার ৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে দেশটিতে ৩ লাখ ৬৫ হাজার ৮৮৪ জন চিকিৎসাধীন আছেন।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটারে’ এ তথ্য প্রকাশ করেছে। আক্রান্তদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন অন্তত ৯ হাজার ১৬৯ জন। এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৬৮৪ জন।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পাঁচ সপ্তাহের মধ্যেই পরিস্থিতি একেবারে খারাপের দিকে গেছে নিউইয়র্ক এবং নিউজার্সিতে। নিউইয়র্কের গভর্নর আন্ড্রু এম কওমো বলেন, সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭৩১ জন মারা গেছে তার রাজ্যে।

গত বছরের শেষের দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটির সংক্রমণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৮২ হাজার ৭৮ জন। সারা বিশ্বে ১৪ লাখ ৩১ হাজার ৬৯১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ২ হাজার ১৫০ জন।

Comment here