রাজশাহীতে চিকিৎসকদের পিপিই দিলেন এমপি বাদশা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

রাজশাহীতে চিকিৎসকদের পিপিই দিলেন এমপি বাদশা

মোঃআলাউদ্দীন মন্ডল :  রাজশাহীতে করোনাভাইরাসের কারণে চিকিৎসকরাও আতঙ্কে। তাই অনেকেই তাদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ করে দিয়েছেন। বন্ধ রয়েছে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসকদের চেম্বার। এতে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন রোগের রোগিরা। এই ভোগান্তি দূর করতে সব চিকিৎসকের চেম্বার খোলার উদ্যোগ নিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
চিকিৎসকরা যেন সবার আগে,তাদের নিরাপত্তা না থাকলে চিকিৎসা সেবা দিবে কিভাবে?তাই
চিকিৎসকরা যেন সুরক্ষিতভাবে চিকিৎসা কার্যক্রম চালিয়ে যেতে পারেন তার জন্য তাদের ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই) এবং গগলস দিয়েছেন তিনি। আজ রোববার সকালে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলীর কাছে ৩৫ পিস পিপিই এবং সমপরিমাণ গগলস হস্তান্তর করেন তিনি।
বার বার ব্যবহারযোগ্য এসব পিপিই ও গগলস টিম ফার্মাসিউটিক্যালস থেকে সংগ্রহ করে আনেন বাংলাদেশ ওয়াকার্র্স পার্টির সাধারন সম্পাদক ও রাজশাহী সদর আসনের (এমপি) ফজলে হোসেন বাদশা।
এগুলো হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন ওয়াকার্র্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, বঙ্গবন্ধু মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) রাজশাহী শাখার সভাপতি ডা. এবি সিদ্দিকী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সহ-সভাপতি তবিবুর রহমান শেখ, রামেকের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. খলিলুর রহমানসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ।
এ সময় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, চিকিৎসকরা সরকারি দায়িত্ব পালনের পর বিকালে প্রাইভেট প্র্যাকটিস করে থাকেন। এতে রোগিরা সেবা পান। কিন্তু করোনাভাইরাস মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা না থাকার কারণে কোনো কোনো চিকিৎসক চেম্বার বন্ধ রাখছিলেন। এতে বিভিন্ন রোগের রোগিরা ভোগান্তিতে পড়েছিলেন। এই সংকট কাটাতে তিনি পিপিই সংগ্রহ করে আনেন। এখন বেসরকারি হাসপাতাল-ক্লিনিক কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলবেন, যেন রোগিদের সামাজিক দূরত্ব বজায় রেখে দ্রুত চেম্বারে চিকিৎসার ব্যবস্থা করা যায়।
বিএমএ’র জেলা সভাপতি ডা. এবি সিদ্দিকী বলেন, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের লক্ষণ জ¦র-সর্দি-কাশি-শ্বাসকষ্ট। কিন্তু এর বাইরেও অনেক রোগি আছে। কেউ হার্টের, কেউ দুর্ঘটনার, কেউ শারীরিক অন্যান্য সমস্যার রোগি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাদের চিকিৎসাও কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় এসব চিকিৎসাসামগ্রী তাদের কাজে দেবে। চিকিৎসকরা চেম্বারে বসতে পারবেন।
রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বলেন, চিকিৎসকরা চেম্বারে না বসার কারণে এখন অনেকেই কটাক্ষ করছেন। কিন্তু সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা চিকিৎসকদের সমস্যার কথা বিবেচনা করে পিপিই দিলেন। এ জন্য আমরা তাকে ধন্যবাদ জানাই। এখন গণপরিবহন বন্ধ থাকায় বিভাগের অন্যান্য জেলা থেকে রোগি আসছেন না। এসব পিপিই দিয়েই জেলার রোগিদের সেবা দেয়া সম্ভব হবে। এতে রোগিরাই উপকৃত হবেন।

Comment here