রাজশাহীতে লকডাউনের মধ্যে ঢাকা-গাজীপুর থেকে ফিরলেন ২৬ জন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

রাজশাহীতে লকডাউনের মধ্যে ঢাকা-গাজীপুর থেকে ফিরলেন ২৬ জন

নিজস্ব প্রতিবেদক,রাজশাহী : ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর এখন করোনাভাইরাসের হটস্পট। পুরো দেশজুড়ে গণপরিবহন বন্ধ থাকলেও এই জেলাগুলো থেকে দেশের বিভিন্ন জেলায় মানুষের প্রবেশ আটকানো যাচ্ছে না।

এদিকে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় গত ১৪ এপ্রিল রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু তাতেও বাইরের জেলা থেকে মানুষের রাজশাহী প্রবেশ আটকানো যাচ্ছেন না। প্রতিদিনই লকডাউন উপেক্ষা করে বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে লোকজন প্রবেশ করছেন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা এবং গাজীপুর থেকে রাজশাহীতে ঢুকেছেন ২৬ জন। নারায়ণগঞ্জ থেকেও এসেছেন আরেকজন। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে রাজশাহীতে আসেন নতুন এই ২৭ জন। তাদের মধ্যে ঢাকা থেকে এসেছেন ১৬ জন এবং গাজীপুর থেকে এসেছেন ১০ জন।

রাজশাহী জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক দৈনিক মুক্ত আওয়াজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এই তিন জেলা থেকে যারা এসেছেন তাদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় আছেন ১২ জন এবং জেলার বাঘা উপজেলায় আছেন ১৫ জন। এই ২৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’

জেলা প্রশাসনের তথ্যমতে, রাজশাহীতে গত ১ মার্চ মাস থেকে এখন পর্যন্ত ১ হাজার ৫৯৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তাদের মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ২১৮ জন। রাজশাহীতে এখনো হোম কোয়ারেন্টিনে আছেন ৩৭৭ জন। রাজশাহীতে ২২ এপ্রিল পর্যন্ত ৯ জন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে।

Comment here