রাজশাহীর তানোরে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

রাজশাহীর তানোরে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত

মোঃআলাউদ্দীন মন্ডল :

রাজশাহীর তানোরে করোনাভাইরাসে আক্রান্ত এক যুবক (২০) শনাক্ত হয়েছে। এই উপজেলায় এটাই প্রথম করোনা রোগী বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রোজি আরা খাতুন।ওই যুবকের বাড়ী তানোর উপজেলার ০২নং বাধাইড় ইউনিয়নের হাপানিয়া দোগাছী গ্রামে। সে গত ২২ এপ্রিল ভারত থেকে বাড়ী ফিরে আসে। পরে উপসর্গ দেখা দেওয়ায় স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে প্রশাসন ও পুলিশের সহযোগিতায় তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আজ মঙ্গলবার সন্ধ্যায় নমুনা রিপোর্ট আসে। এতে তানোরের ওই যুবকের কোভিড-১৯ পজিটিভ আসে।ওই গ্রামের শিক্ষক প্রাণবন্ধু মাহাতো বলেন, উপজেলার বাধাইড় ইউনিয়নের হাফানিয়া দোগাছী গ্রামে ওই যুবক রাজমিস্ত্রী।

এইমাসে ভারত থেকে দেশে এসেছে। করোনা শনাক্ত হওয়ার পর আমরা খুব চিন্তায় আছি। এতে এলাকার কি অবস্থা দাঁড়াবে তা সৃষ্টিকর্তাই জানেন।উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, এ ঘটনায় মঙ্গলবার রাতেই ওই যুবকের বাড়ী লকডাউন করা হয়েছে। পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। একই সাথে আশপাশের এলাকা লকডাউন করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রোজি আরা খাতুন বলেন, করোনা আক্রান্ত ওই যুবক রাজমিন্ত্রীর কাজ করে। গত ২২ এপ্রিল ভারত থেকে সে বাড়ীতে ফিরে আসে। করোনার উপসর্গ দেখা দেওয়ায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ মঙ্গলবার সন্ধ্যায় নমুনা রিপোর্ট আসে। এতে হাপানিয়া দোগাছীর ওই যুবকের কোভিড-১৯ পজিটিভ আসে।

Comment here