রামেক করোনা ইউনিটে আরও ১৩ মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

রামেক করোনা ইউনিটে আরও ১৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য জানান। তিনি বলেন, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ১৩ জন মারা যান।

এদের মধ্যে রাজশাহীর ৩ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৩ জন ও নওগাঁর একজন ছিলেন। এ ছাড়া করোনা সংক্রমণে মৃতদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও নাটোরের একজন রয়েছেন।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, উপসর্গ নিয়ে মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর একজন এবং চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের ২ জন ও নওগাঁর একজন রয়েছেন। করোনা ইউনিটে মৃত ১৩ জনের মধ্যে পুরুষ ৪ ও নারী ৯ জন। এদের অধিকাংশের বয়স ৩৫-৬০ বছরের মধ্যে বলে জানান তিনি।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছে ৬২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮০ জন। এ ছাড়া সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৬ জন হাসপাতালটিতে ভর্তি রয়েছেন।

করোনা পরীক্ষার বিষয়ে এ উপ-পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৮ জনের নমুনা পরীক্ষায় ১৭৫ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩ দশমিক ১৯ শতাংশ।

 

Comment here