লাশ নিয়ে আতঙ্ক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

লাশ নিয়ে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ার একটি বাসায় রাজু (৩৫) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল দুপুর থেকে মালিবাগের ৩৮-বি চৌধুরীপাড়ার বাসার দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে তার মরদেহটি পড়ে ছিল। করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তার লাশের কাছে কেউ যাচ্ছিলেন না। বিকালে ঘরের দরজা ভেঙে মরদেহ উদ্ধার করা হয়। রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি নিচ্ছিল পুলিশ। এদিকে করোনা আক্রান্ত রোগীর লাশ মর্গে আসছে- এই খবর ছড়িয়ে পড়লে আতঙ্ক বিরাজ করছিল ঢামেক হাসপাতালেও।

মৃত রাজুর ভাগ্নে ইমন জানান, তার মামা পেশায় বাবুর্চি। ওই ফ্ল্যাটে এক রুমমেটের সঙ্গে থাকতেন তিনি। বিশেষ ছুটিতে ওই রুমমেট গ্রামে চলে যান। বুধবার রাতে কাজ শেষে বাসায় ফিরে স্ত্রীকে ফোন করে রাজু বলেন, তার পেটে ব্যথা, বমি বমি ভাব হচ্ছে। বিষয়টি স্বাভাবিক ভেবে তার স্ত্রী রাতের খাবার খেয়ে ঘুমানোর পরামর্শ দেন।

এর পর বৃহস্পতিবার সকাল থেকে রাজুর মোবাইল ফোনে অসংখ্যবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। এ নিয়ে সন্দেহ তৈরি হলে দুপুরে তার বাসায় এসে দরজায় কড়া নাড়া হয়। তবে অনেক ডাকাডাকির পরও দরজা খোলেননি রাজু। একপর্যায়ে দরজা ভেঙে ভেতরে ঢুকে তার লাশ মাটিতে পড়ে থাকতে দেখেন এলাকাবাসী ও ভাগ্নে ইমন। রাজু করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন-এমন ধারণা থেকে লাশ কেউ ছুঁতে রাজি হয়নি। খবর পেয়ে বিকালে পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে রামপুরা থানার ওসি কুদ্দুস ফকির আমাদের সময়কে বলেন, মালিবাগের বাসা থেকে যে ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে তার শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, স্বাভাবিক মৃত্যুই হয়েছে। তবে স্থানীয়রা বলছেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যেতে পারেন তিনি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

Comment here