সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত‍্যার বিচারের দাবিতে জীবননগরে মানববন্ধন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত‍্যার বিচারের দাবিতে জীবননগরে মানববন্ধন

দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, কুষ্টিয়া জেলা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি হাসিবুর রহমান রুবেল হত্যার বিচারের দাবিতে চুয়াডাঙ্গার জীবননগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ই জুলাই) সকাল ১০ টার সময় জীবননগর সাংবাদিক সমিতির আয়োজনে জীবননগর পৌরশহরের বাসস্ট্যান্ডে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জীবননগর সাংবাদিক সমিতির উপদেষ্টা ও সাপ্তাহিক জীবননগর বার্তার সম্পাদক শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জীবননগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী সামুসর রহমান চঞ্চল, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, জীবননগর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জামাল হোসেন খোকন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আকিমুল ইসলাম, হাসাদাহ প্রেস ক্লাবের সভাপতি মতিয়ার রহমান, মাইটিভির জীবননগর প্রতিনিধি মিথুন মাহমুদ, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জীবননগর প্রতিনিধি জহিরুল ইসলাম, দৈনিক সকালের সময় পত্রিকার জীবননগর প্রতিনিধি মহিবুল ইসলাম মুকুল এবং দৈনিক এই আমার দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার এইচ এম হাকিম।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘দেশে অন্যান্য সব হত্যার বিচার হলেও সাংবাদিক হত্যার কোন সুষ্ঠু বিচার হয় না। যার কারণে বার বার হুমিক-ধামকি, মামলা-হামলা ও হত্যার শিকার হচ্ছেন জতির বিবেক খ্যাত দেশের সাংবাদিক সমাজ। পূর্বে যে সব সাংবাদিক হত্যার শিকার হয়েছেন তাদের হত্যাকারীদের যদি দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হতো তাহলে সাংবাদিকদের দিকে কেউ চোখ তুলে তাকাতে পারতো না। আমরা চাই সাংবাদিক রুবেল হত্যার সাথে যারা জড়িত তাদের প্রত্যেককে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। কিন্তু আমাদের দুর্ভাগ্য বর্তমান ডিজিটাল যুগে এসে হত্যার কয়েকদিন পার হয়ে গেলেও আসামিদের গ্রেফতার করা সম্ভব হয়নি। অতিদ্রুত যদি হত্যাকারীদের গ্রেফতার করা না হয় তাহলে সাংবাদিক সমাজ আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক এম.এ.আর.নয়ন, এ,আর ডাবলু, রাসেল হোসেন মুন্না, মুতাছিন বিল্লাহ, ইন্তাজ আলী, একেএম মুজাহিদুল ইসলাম, এম.এইচ. সম্রাট, রিপন হোসেন, তাহসানুর রহমান শাহজামাল, রাশেদুল ইসলাম রাশেদ, জাহিদ হাসানসহ অন্যারা। অনুষ্ঠানটি পরিচালনা করেন দৈনিক নবচিত্র পত্রিকার জীবননগর প্রতিনিধি চাষি রমজান।

উল্লেখ্য, গত ৩রা জুলাই রাত ৯টার সময় কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে পত্রিকা অফিসে বসে ছিলেন সাংবাদিক হাসিবুর রহমান রুবেল। এ সময় তার ফোনে একটি কল আসলে তিনি অফিসের পিয়নকে বাইরে থেকে আসছি বলে অফিস থেকে বের হয়ে যান। তারপর থেকে রুবেলের কোন খোঁজ না পেয়ে পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়। পরবর্তীতে ৭ই জুলাই দুপুরে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ৮নং ওয়ার্ড এলাকার গড়াই নদীর উপর নির্মাণাধীন একটি ব্রিজের নিচ থেকে সাংবাদিক রুবেলের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। তিনি কুষ্টিয়া শহরের হাউজিং এর ‘এ’ ব্লকে থাকতেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি কাঁচামালের আড়তদারি করতেন।

Comment here