সাতক্ষীরার সুতপার গান ভাইরাল, প্রশংসায় মেতেছেন শিল্পীরাও (ভিডিও) - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বিনোদন

সাতক্ষীরার সুতপার গান ভাইরাল, প্রশংসায় মেতেছেন শিল্পীরাও (ভিডিও)

বিনোদন প্রতিবেদক  : ভারতের রেলস্টেশনে গান গেয়ে সেলিব্রেটি হয়ে যাওয়া রানু মণ্ডলের প্রশংসায় সবাই যখন ব্যস্ত, তখনই ফেসবুকে ছড়িয়ে পড়েছে বাংলাদেশি ক্ষুদে প্রতিভার গান। তার কণ্ঠে উপমহাদেশের কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের কালজয়ী গান ‘যারে যারে উড়ে যারে পাখি’ এখন নেট দুনিয়া দাপিয়ে বেড়াচ্ছে। তার গান শুনে উচ্ছ্বসিত দেশের সংগীতাঙ্গনের অনেকেই।

গান গেয়ে ভাইরাল হওয়া ক্ষুদে এই শিল্পীর নাম সুতপা মণ্ডল। তার বাবা মৃনাল কান্তি মণ্ডল ও মা সুমনা মণ্ডল। তারা থাকেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোদন্ডা গ্রামে। সপ্তম শ্রেণির ছাত্রী সুতপা পড়াশোনা করছে কোদান্ডা মাধ্যমিক বিদ্যালয়ে।

সুতপার বাবা মৃনাল কান্তি মণ্ডল দৈনিক মুক্ত আওয়াজকে বলেন, ‘গানের প্রতি সুতপার আগ্রহ ছোটবেলা থেকেই। ওই সময় মোবাইলে গান ছেড়ে কণ্ঠ মেলাতো সুতপা। গানের প্রতি এমন আগ্রহ দেখে ক্লাস ওয়ানে ওকে গান শেখানো শুরু করি। স্থানীয় গানের শিক্ষক মান্নান স্যারের কাছে ওর গান শেখা। আমি নিজেও এক সময় গান গাইতাম। কিন্তু নানা কারণে এখন আর গানে সময় দেওয়া হয় না।’

মৃনাল কান্তি মণ্ডল আরও বলেন, ‘১০-১২ দিন আগে সুতপার শ্রেণির শিক্ষক রঞ্জন সরকার ওর একটি গান রেকর্ড করে ফেসবুকে ছেড়ে দেয়। এরপর ওর কণ্ঠ সবখানে ছড়িয়ে পড়ে। অনেকেই ফোন করে ওর গান ও কণ্ঠের প্রশংসা করছে। ওর গানের এমন প্রশংসা পেয়ে, কী যে ভালো লাগছে, বলে বোঝানো যাবে না। মেয়ের গান-বাজনাটা চালিয়ে যেতে চাই।’

সুতপাকে আন্তজাতিক পর্যায়ে শিল্পী হিসেবে তৈরি করতে চান তার বাবা মৃনাল কান্তি মণ্ডল। সুতপা নিজেও স্বপ্ন দেখে, গান দিয়ে বিশ্ব জয় করার।

এদিকে, লতা মঙ্গেশকরের ‘যারে যারে উড়ে যারে পাখি’ গানটির পর সুতপা কণ্ঠ দিয়েছে আরও কিছু গান। এ তালিকায় আছে ‘মধু মালতি ডাকে আয় ফুল ফাগুনে’, ‘আকাশের অস্তরাগে আমারই স্বপ্ন জাগে’, ‘সাত ভাই চম্পা’সহ বেশি কিছু গান, যা একইভাবে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

সুতপার সুমধুর কণ্ঠের এই গানগুলো দেশীয় সংগীতাঙ্গনের শিল্পীদেরও হৃদয় কেড়েছে। তার গান ফেসবুকে শেয়ার দিয়ে জনপ্রিয় সংগীতশিল্পী সামিনা চৌধুরী লিখেছেন, ‘মাশাল্লাহ’।

চিত্রনায়ক ওমর সানী লিখেছেন, ‘অবাক হয়ে গেলাম বিস্ময় আমাদের বাঙালিজাতি এই মেয়েকে নিয়ে গর্ব করতে পারি আমরা। উঠে আসো আমার বাচ্চা, উঠে আসো।’

লুৎফর হাসান লিখেছেন, ‘সবাই নিজের লাইক বাড়াতে মেয়েটার ভিডিও আপলোড নিয়ে ব্যস্ত। কেউ তাকে সৎ পথে সঠিক পন্থায় ভালো কাজের সন্ধান দিতে পারে না। এমন আগুন এক গলা নিয়ে চোখেমুখে কী শীতল সারল্য নিয়ে গেয়ে যাচ্ছে প্রিয় সুতপা মণ্ডল।’

সংগীতশিল্পী সাব্বির লিখেছেন, ‘রানু মণ্ডলের ভিডিও নিয়ে আহা, উঁহু না করে এই ছোট্ট মেয়ে আমাদের সুতপা মণ্ডলের গান শুনুন। শেয়ার বা ভাইরাল করলে এদের করুন, এতে করে দেশ, জাতি ও এই ছোট্ট মেয়েটার অনেক উপকার হবে। কারণ এই মেয়েটার আছে একেবারে নিজস্ব গলা ও গায়কি। অসাধারণ গলা।’ এ ছাড়া এই শিল্পীর গান শুনে প্রশংসা করেছেন অনেকেই।

Comment here