সড়ক আইন কার্যকর আরও এক সপ্তাহ পর : ওবায়দুল কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

সড়ক আইন কার্যকর আরও এক সপ্তাহ পর : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : নতুন সড়ক পরিবহনের আইন কার্যকর করার সময় আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। গতকাল বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
মন্ত্রী বলেন, এই আইন প্রয়োগের শুরুতে এক সপ্তাহ সময় বাড়ানো হয়েছিল সচেতনতা সৃষ্টির জন্য। এবার আরও এক সপ্তাহ সময় একই কারণে বাড়ানো হলো। এর পর থেকে কঠোরভাবে আইন বাস্তবায়নে কাজ করা হবে। এ ছাড়া এ আইনের বিধি প্রণয়নের কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে জানান তিনি।

কঠিন আইন বাস্তবায়ন করলে সড়কে শৃঙ্খলা ফিরবে জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন সড়কে শৃঙ্খলা ফেরাতে। এই কথা সবার মেনে নিয়ম অনুযায়ী কাজ করতে হবে। যে কঠিন আইন করা হয়েছে, তা জানগণকে জানানোরads

জন্য ব্যাপক প্রচার-প্রচারণা করা হচ্ছে। আমাদের মিডিয়াও এ বিষয়ে ভূমিকা রাখছে। এই কঠিন আইন প্রয়োগ হলে সবাই সড়কে নিয়ম মেনে চলবে।
বিআরটিএএর চেয়ারম্যানকে কাউকে কোনো অপকর্মে ছাড় না দেওয়ার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিআরটিএর কর্মকর্তারা যদি দুর্নীতি করে, তা হলে তাকে ছাড় না দিয়ে বাদ দিতে হবে। এই প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত করতে যা করার দরকার, তা-ই করা হবে। তিনি বলেন, বিআরটিএ ভেতরেও দালাল আছে। তা না থাকলে বাইরের দালাল থাকে কীভাবে? তাদেরও সরিয়ে দিতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, অন্য দল নিয়ে এখন ভাবছি না। আওয়ামী লীগে যারা অনুপ্রবেশকারী, তাদের নিয়ে আমরা বেশি ব্যস্ত। বিএনপি কথায় কথায় বিদেশিদের কাছে নালিশ করে, অভিযোগ করে, কী অভিযোগ করেছে, সে কথা আমাদের শুনতে বলে।

এর আগে সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন এবং জনসচেতনতা তৈরিতে বিআরটিএর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় অংশ নেন ওবায়দুল কাদের।

Comment here