১১ তারিখ থেকে চলবে ট্রেন, টিকিট বিক্রি শুরু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

১১ তারিখ থেকে চলবে ট্রেন, টিকিট বিক্রি শুরু

অনলাইন ডেস্ক : আগামী বুধবার থেকে চালু হতে যাওয়া ট্রেনের জন্য আগাম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। তবে এই ট্রেন চলাচলের সময় স্বাস্থ্যবিধি মানার হুঁশিয়ারি দিয়েছে রেল কর্তৃপক্ষ। আজ সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে এই অগ্র্রিম টিকিট বিক্রি। এ সময় রেলওয়ে পুলিশকে মাইক হাতে স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়াতে এবং মাস্ক পড়ার জন্য অনুরোধ করতে দেখা গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে রেলযাত্রীরা স্বশরীরে লাইনে দাঁড়িয়ে টিকিট নিচ্ছেন বলে জানা গেছে। সেখানে বিভিন্ন রুটের জন্য আলাদা আলাদা লাইন করা হয়েছে। রেল অ্যাপে টিকিট না পাওয়ায় অনেকেই ভোর থেকে এসে দাঁড়িয়ে আছেন টিকিটের আশায়। নারীদের টিকিট কাটার জন্য আলাদা লাইনের ব্যবস্থা রয়েছে।

এদিকে রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, আন্তঃনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকিট অনলাইনে ও মোবাইল অ্যাপে এবং বাকি অর্ধেক টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে। আগামী ১১ তারিখ থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। সরকার গণপরিবহনে আসন সংখ্যার সমান যাত্রী বহনের সুযোগ দেওয়ায় সব আসন ভর্তি করেই চলবে ট্রেন।

এর আগে ট্রেন চলাচলের সিদ্ধান্ত ঘোষণা করে সবাইকে কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সতর্ক করে রেল কর্তৃপক্ষ। এ ক্ষেত্রে কোনো ধরনের অবহেলা দেখা গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১ জুলাই দেশে লকডাউনের কঠোর বিধিনিষেধ আরোপ হলে অন্য সব যাত্রীবাহী গণপরিবহনের মতো ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়। ঈদ ঘিরে ১৫ জুলাই থেকে ২২ জুলাই লকডাউন শিথিল করা হলে রেলপথ মন্ত্রণালয়ও ট্রেন চালু করে।

এরপর ২৩ জুলাই থেকে আবার কঠোর লকডাউন শুরু হলে ট্রেনও থেমে যায়। ১৯ দিনের এই কঠোর লকডাউন আগামী মঙ্গলবার শেষ হচ্ছে। বুধবার থেকে বেশিরভাগ বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছে।

 

Comment here