১৩ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে ফিলিং স্টেশন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

১৩ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে ফিলিং স্টেশন

পবিত্র ঈদুল ফিতরের সময় মানুষের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে ১৩ দিন ২৪ ঘণ্টা ফিলিং স্টেশন খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার রাজধানীর বনানীতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সদর দপ্তরে ঈদুল ফিতরকে সামনে রেখে প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘ঈদের আগে পাঁচ দিন ও ঈদের পরের সাত দিন ২৪ ঘণ্টা ফিলিং স্টেশন খোলা থাকবে। ঈদের দিনও ফিলিং স্টেশন খোলা থাকবে। এছাড়া ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ থাকবে।’

তিনি আরও বলেন, ঈদুল ফিতরের ছুটিতে ঘরমুখো মানুষ জাতীয় মহাসড়কে মোটরসাইকেল নিয়ে চলাচল করতে পারবেন। তবে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

আরও পড়ুন: ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলবে

সড়ক দুর্ঘটনা কমাতে গত বছর ঈদুল আজহার আগে জাতীয় সড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছিল কর্তৃপক্ষ। সেই নির্দেশনায় বলা হয়েছিল, পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন ও ঈদের পরের তিন দিন—এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করা যাবে না।

এদিকে গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য সেতু খুলে দেওয়া হয়। পরদিন এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ জুন ২০২২ সকাল ছয়টা থেকে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।

Comment here