২৮টি স্বর্ণের বারসহ চীনা নাগরিক আটক রাজধানীর শাহজালালে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

২৮টি স্বর্ণের বারসহ চীনা নাগরিক আটক রাজধানীর শাহজালালে

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮টি স্বর্ণের বারসহ শি আনঝু নামে এক চীনা নাগরিককে আটক করেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। আজ রোববার বেলা ১১টার দিকে স্বর্ণসহ তাকে আটক করা হয়।

আটক শি আনঝুর পাসপোর্ট নং ই্ই৫২৩৯৭৮০। তিনি এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে দুবাই থেকে ঢাকা এসেছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলা চৌধুরী জানান, এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮২ ফ্লাইটে আসা চীনা যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে- এমন গোপন সংবাদে উক্ত ফ্লাইটে আগত যাত্রীদের ওপর নজর রাখে বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা দল। এক পর্যায়ে শি আনঝু নামে ওই চীনা নাগরিককে শনাক্ত করা হয় এবং নজরদারিতে রাখা হয়।

পরে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। কিন্তু ওই যাত্রী স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। পরে তার দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে তার লাগেজ স্ক্যানিং করে ধাতব বস্তুর সংকেত পাওয়া যায়। তার লাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়।

এ সময় লাগেজে রক্ষিত তিনটি চার্জার লাইটের ব্যাটারির মধ্যে ২৮টি স্বর্ণবার পাওয়া যায়, যার ওজন ৩ হাজার ২৫০ গ্রাম। আটককৃত ওই স্বর্ণবাবের মোট মূল্য ১ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা (প্রায়)।

আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান অথেলা চৌধুরী।

Comment here