৪০ টাকা কেজিতে মিলবে পেঁয়াজ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

৪০ টাকা কেজিতে মিলবে পেঁয়াজ

ভারত থেকে আমদানি করা হয়েছে ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ। এই পেঁয়াজ ঢাকা মহানগরীর ১০৩টি স্থানসহ গাজীপুর ও চট্টগ্রাম মহানগরে খোলাবাজারে ৪০ টাকা কেজিতে বিক্রি করা হবে।

আগামীকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ানবাজারে সরকারি বিপণন সংস্থা টিসিবি ভবনের সামনে এই পেঁয়াজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

আজ সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেন, ‘ভারত বর্তমানে পেঁয়াজ রপ্তানি বন্ধ রেখেছে। কিন্তু আমাদের অনুরোধের প্রেক্ষিতে তারা ৫০ হাজার টন পেঁয়াজ বাংলাদেশে রপ্তানি করবে। এর প্রথম চালানে ১৬৫০ টন পেঁয়াজ দেশে পৌঁছে গেছে।’

পেঁয়াজ পঁচনশীল পণ্য হওয়ায় গুনাগুন দেখে পরবর্তী চালান আনার সময় নির্ধারণ করা হবে বলে জানান তপন কান্তি ঘোষ।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু জানান, ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ঢাকায় ও চট্টগ্রামে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। এর ফলে ৬৪ জেলার অন্তত ৩০ জেলায় পেঁয়াজের কেজি ৪০ টাকায় চলে আসবে।

ভারত থেকে আমদানি করা পেঁয়াজ টিসিবি ঢাকা শহরের ১০৩টি, চট্টগ্রামের ৫৫টি এবং গাজীপুরের ১৭-২০টি স্থানে একযোগে বিক্রি করবে। সবশেষ ৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করলেও এবার ১০ টাকা কমিয়েছে টিসিবি। প্রতি ট্রাকে অন্তত ১০ টন করে পেঁয়াজ থাকবে।

Comment here