ইহুদিদের আশ্রয় দিয়েছিল ফিলিস্তিন, আজ সেটার প্রতিদান দিচ্ছে: শামীম ওসমান - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ইহুদিদের আশ্রয় দিয়েছিল ফিলিস্তিন, আজ সেটার প্রতিদান দিচ্ছে: শামীম ওসমান

ফিলিস্তিন ইস্যুতে সংসদ সদস্য শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ব্রিটিশরা ইহুদিদের  ফিলিস্তিনে এনে বলল এখানে থাকতে পারো তোমরা, এ জায়গা নিরাপদ। মুসলমানরা বলেছিল তোমরা এখানে থাকতে পারো, আমরা নিরাপত্তা দেব। আজ মুসলমানদের সেটারই প্রতিদান দিতে হচ্ছে।

শুক্রবার রাতে ফতুল্লার পঞ্চবটী এলাকায় এক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন শামীম ওসমান। তিনি আরো বলেন, বাংলাদেশ আজ ওই জায়গায়, ১৬টি মুসলিম রাষ্ট্র মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে গিয়েছে যে ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্ব কি করতে পারে। আজ মুসলিম বিশ্ব জাতির পিতার কন্যা শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছে।

তিনি আরও বলেন, আমরা এখানে এসেছি আল্লাহর রাসূলের কথা শুনতে। বক্তারা দিক নির্দেশনা দিবেন। আমরা সে অনুযায়ী চলব। শুনে যেয়ে মাথায় রাখি কয়জন। আমরা তাদের কথা শুনি কিন্তু ধারণ করি কয়জন। হৃদয় কখনও মিথ্যা বলে না।

 

তিনি বলেন, আমি আপনাদের কাছে জানতে চাই। ইসলাম কি শুধু নামাজ, রোজা, হজ্জ, যাকাত করা? ইসলাম হল পূর্ণাঙ্গ জীবনযাপন। আমরা কিন্তু তা পলন করি না। আমরা অন্যায়ের প্রতিবাদ করি না।

তিনি মাদক প্রসঙ্গে বলেন, আমরা কখন চলে যাবো, কেউ জানি না। আমি আল্লাহকে সাক্ষী রেখে আপনাদের সবার কাছে ভিক্ষা চাই, আল্লাহ সম্মান দিয়েছেন। আজ সারা দেশে এবং নারায়ণগঞ্জের অলিতে গলিতে মাদক বিক্রি হচ্ছে। পুলিশ আছে সারা নারায়ণগঞ্জে মাত্র ১৮শ। তার মধ্যে ভালো খারাপ আছে। এদের পক্ষে সকল অলিগলি চেক করা সম্ভব নয়।

তিনি বলেন, কয়দিন বাঁচব জানি না। কাবা শরীফের সামনে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করেছি, আমি মাদক বন্ধ করতে চাই। এটা আমাদের দায়িত্ব। আমি আপনাদের সকলের সহযোগীতা চাই। ওরা অল্প কয়েকটা মানুষ। আপনাদের কিছু করতে হবে না। আপনারা শুধু নামগুলো নিয়ে আমাকে দিবেন। আল্লাহর ঘরে বলে এসেছি, মাদক তো দূরের কথা মাটির ওপর দাঁড়িয়ে থাকতে পারবে না।

Comment here