গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যানজট নিরসনে এক অদ্ভূত-পূর্ণ সাফল্য - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যানজট নিরসনে এক অদ্ভূত-পূর্ণ সাফল্য

গাজীপুর থেকে মনির হোসেন: গাজীপুর মেট্রোপলিটন এলাকায় নিয়মিত চলাচলকারী সাধারণ পথচারী এবং যাত্রীগণ গত দেড় মাসে এক অদ্ভূত-পূর্ণ পরিবর্তন লক্ষ্য করেছে। সকলের কাছে এ যেন এক অচেনা গাজীপুর। নেই কোন প্রকট যানজট , নেই কোন হকার, নেই কোন ত্রুটিপূর্ণ যানবাহন ,নেই কোন রাস্তার দু-ধারে থাকা অবৈধভাবে গাড়ী পাকিং। আবার কোথাও কোথাও দেখা যাচ্ছে পুলিশ নিজেই দায়িত্ব নিয়ে পরিস্কার করছে সিটিকর্পোরেশনের আওতাধীন ময়লা আবর্জনা দখলে থাকা সাধারণ মানুষ চলাচলের রাস্তা। দেড় মাসেই গাজীপুর মেট্রোপলিটন এলাকা এক নতুন রূপ ধারন করেছে। কাশিমপুর কোনাবাড়ী টঙ্গী থেকে জয়দেবপুর চলাচলকারি মানুষের কাছে টাঙ্গাইল ও ঢাকা রোড ছিল একটি আতংকের নাম। সবাই ধরে নিতেন কমপক্ষে ২ঘণ্টা আগে এই রাস্তা পার হাওয়া অসম্ভব। এখন এই রাস্তা পার হতে হয় খুব কম সময়ের মধ্যেই।

রাস্তা যানজট মুক্ত থাকার কারণে সাধারণ মানুষ ধন্যবাদ জানিয়েছেন মেট্রোপলিটন কমিশনার মোঃ আনোয়ার হোসেন বি.পি.এম (বার) পিপিএম (বার)। এই দিকে সালনা থেকে নিয়মিত যানজট দেখিনি এমন মানুষ এই রাস্তায় নেই বললেই চলে। সালনা থেকে চৌরাস্তা আসতে সময় লাগত দেড় থেকে দুই ঘণ্টা, কিন্তু বর্তমান চিত্র সম্পূর্ণ ভিন্ন। এই ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মোঃ আনোয়ার হোসেন বি.পি.এম (বার) পিপিএম (বার) , বলেন, কোন ভালো কাজ করার জন্য সঠিক সিদ্ধান্ত অবশ্যই থাকতে হবে। আসন্ন ঈদে নাড়ীর টানে ঘড়মুখী মানুষ স্বস্তিতে যেন বাড়ীতে পৌঁছাতে পারে সেজন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। রাস্তায় জ্যামে এই গরমের মধ্যে সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সে দিকে আমরা গুরুত্ব সহকারে নজর দিচ্ছি। আমি যখনই সময় পাচ্ছি তখনি রাস্তামে নেমে ট্রাফিকিং কার্যক্রম পর্যবেক্ষণ করছি। আমরা রাস্তার দুইধারে ফেলে রাখা গাড়ীগুলো অন্যথায় সড়িয়ে নিতে বাধ্য করেছি গাড়ি মালিক দের। মহাসড়কে রিক্সা অটোচলাচল সিথিল করেছি। মহাসড়কের দুই পাশে হকারদের দখলে থাকা ফুটপাত দখল মুক্ত করেছি। রাস্তায় অবৈধ যানচলাচল বন্ধ করেছি।

গাজীপুরের মেট্রোআওতাধীন মহাসড়কের পাশে যে ময়লা আবর্জনা স্তুপ পরে আছে তা অনতি বিলম্বে পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য সম্মানিত সিটি মেয়র আলহাজ্ব এ্যাড. জাহাঙ্গীর আলম সাহেবকে অবগত করেছি। মহাসড়কের দুই ধারে ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করার দায়িত্বে আছেন, কমিশনার মনির সাহেব ওনাকেও আমরা এই ব্যাপারে অবগত করেছি। মহাসড়কে উল্টো দিকে আসা গাড়ী চলাচল বন্ধ করেছি। রাস্তার পাশে ড্রেনের কাজ করার পর ড্রেনের মুখে স্লাব বসানোর কাজটি আমরা রাস্তার ইঞ্জিনিয়ারকে বলে, দ্রুততম করার ব্যবস্থা করেছি, যাতে করে সাধারণ পথচারী নির্বিঘ্ধেসঢ়;ন চলাচল করতে পারে এবং মহাসড়কে যেন তাদেও না উঠতে হয়। সব মিলিয়ে গাজীপুরে চলাচল সকল ভাইদের সঠিক সময়ে সঠিকভাবে যেন রাস্তায় চলাচল করতে পারে আমরা সেই জন্য সকল চেষ্টা অব্যাহত রেখেছি। এই জন্য সকলের সাহায্য কামনা করি।

Comment here