ফিজের পর সাইফ উদ্দিনের আঘাত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

ফিজের পর সাইফ উদ্দিনের আঘাত

ক্রিজে থিতু হওয়া ব্যাটসম্যান ভ্যান ডুসেনকে বোল্ড করে সাজঘরে পাঠান মোহাম্মদ সাইফ উদ্দিন। আউট হওয়ার আগে ভ্যান ডুসেন ৪১ রান করে সাজঘরে ফেরেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৮ রান। ক্রিজে আছেন জে পি ডুমিনি ৮ ও পাহলুকাওয়ো ০ রান নিয়ে।

ম্যাচে ফেরালেন মোস্তাফিজ

ভয়ংকর হতে থাকা ডেভিড মিলার ও ভ্যান ডুসেনের জুটি ভেঙে বাংলাদেশকে ম্যাচে ফেরালেন মোস্তাফিজুর রহমান। ডেভিভ মিলারকে ৩৮ রানের মাথায় মিরাজের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন দ্য ফিজ।

 মিরাজের আক্রমণে ফিরলেন ডু-প্লেসি 

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিকে বোল্ড করে সাজঘরে পাঠালেন মেহেদী মিরাজ। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫৩ বলে ৬৩ রান করেন।

 সাকিবের মাইলফলক

অ্যাইডেন মার্করামকে বোল্ড করে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ২৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে একমাত্র মাশরাফী এই রেকর্ড গড়েন। মার্করাম ওপেনিংয়ে নেমে ৪৫ রান করে সাজঘরে ফেরেন।

 মুশফিক ফেরালেন ডি-কককে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিল্ডিং করতে নেমে ওপেনার কুইন্টন ডি কককে রান আউট করে শুভসূচনা এনে দিলেন মুশফিকুর রহীম।  আউট হওয়ার আগে ডি কক ২৩ রান করেন।

৩৩১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ। শুরুতে সাকিব-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ের পর মোসাদ্দেক-মাহমুদুল্লাহর ঝোড়ো ইনিংসে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ৩৩০ রান করেন লাল-সবুজের প্রতিনিধিরা।

লন্ডনের দ্য ওভালে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। তামিম-সৌম্য দলকে শুভসূচনা এনে দেন। তামিম আউট হয়ে গেলে ৬০ রানে ভাঙে ওপেনিং জুটি।

তামিম যাওয়ার অল্পকিছুক্ষণের মধ্যেই ফিরে যান সৌম্য সরকার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪২ রান।  পরপর দুই ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা সামলে ওঠে সাকিব-মুশফিকের ব্যাটে। সর্বোচ্ছ ৭৮ রান আসে মুশফিকের ব্যাট থেকে। সাকিব আউট হন ৭৫ রান করে।

মাঝে মিথুন বড় ইনিংসের সম্ভবনা দেখিয়ে ফিরে যান ২১ রান করে। তবে সাব্বিরের জায়গায় একাদশে সুযোগ পাওয়া মোসাদ্দেক নিজের প্রতি সুবিচার করেন। মাহমুদুল্লাহ ও মোসাদ্দেক জুটি গড়ে পরপর তিন উইকেট হারানোর চাপ সামলে ওঠে বাংলাদেশ।

মোসাদ্দেক মাত্র ২০ বলে ২৬ রান করে সাজঘরে ফিরে গেলেও  মাহমুদুল্লাহ রিয়াদ ৪৬ রান করে অপরাজিত ছিলেন।

Comment here