পঞ্চগড়ে শরতেই শীতের আগমন, রাতভর বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পঞ্চগড়ে শরতেই শীতের আগমন, রাতভর বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা

পঞ্চগড় প্রতিনিধি : প্রকৃতিতে এখনো শরৎকাল। হেমন্ত পেরিয়ে শীত আসতে বেশ দেরি। তবে পঞ্চগড়ে ইতোমধ্যে শুরু হয়েছে শীতের আমেজ।

গতকাল বৃহস্পতিবার রাতে মৌসুমের প্রথম ঘন ঘুয়াশায় জানান দিতে শুরু করেছে পঞ্চগড়ে শীতের আগমন। রাতভর টুপটাপ শব্দে বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা। আজ শুক্রবার ভোর হতেই হালকা শীত ও কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে পুরো জেলা। তবে দিনের বেলা আবহাওয়া গরম থাকলেও রাত থেকে সকাল পর্যন্ত অনুভূত হচ্ছে শীত। আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত কুয়াশার কারণে দিনের বেলাতেও মহাসড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

এদিকে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পর্যটকদের আনাগোনায় ভরপুর হয়ে উঠছে বিনোদন কেন্দ্রগুলো। তবে আকাশ মেঘমুক্ত না থাকায় এবং ঘন কুয়াশার কারণে বিশ্বের তৃতীয় উচ্চতম শৃঙ্ঘ কাঞ্চনজঙ্ঘা দেখতে না পারায় বিমুখ হয়ে ফিরছেন অনেকেই।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, গত কয়েক দিনে পঞ্চগড়ে লাগাতার বৃষ্টি হওয়ার পর শুক্রবার সকাল থেকে হঠাৎ করে কুয়াশার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। যতই রাত হচ্ছে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে এবং কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাচ্ছে। আগামী দিনগুলোতে শীত ও কুয়াশার তীব্রতা আরও বৃদ্ধি পাবে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বলেন, দিন দিন কুয়াশা বৃদ্ধির পাশাপশি তাপমাত্রা আরও কমে শীত পুরোপুরি নামবে। শুক্রবার সকাল ৯টায় পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

 

Comment here