বৃষ্টি অব্যাহত থাকবে আরও ৭ দিন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বৃষ্টি অব্যাহত থাকবে আরও ৭ দিন

উত্তপ্ত নগরে শ্রাবণ ধারা। তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টির দেখা পেল রাজধানীবাসী। কাঙ্ক্ষিত বৃষ্টি প্রকৃতিকে করেছে সজীব। নাগরিক মানুষকে দিয়েছে স্বস্তি। আবহাওয়া অধিদফতর বলছে, আগামী ৫ থেকে ৭ দিন বৃষ্টি হতে পারে। এতে কমবে তাপপ্রবাহ।

অবশেষে নামল শ্রাবণের ঢল। অঝোর বৃষ্টিধারায় ভিজল নগরী। প্রায় সবুজশূন্য ইট নগরী মধ্য বর্ষায়ও পুড়ছিল করাল গ্রীষ্মের খরতাপের মতোই। মানুষ, প্রাণিকূল প্রকৃতি-সবাই ছিল তীর্থকাকের অপেক্ষায়। সেই কাঙ্ক্ষিত বৃষ্টি প্রকৃতিকে করেছে সজীব। নগরীর মানুষকে দিয়েছে স্বস্তি।

বৃষ্টি জলে ভিজে নগরও হয়েছে কিছুটা প্রাণময়। কিছুটা সজল স্নিগ্ধ। শহরের মানুষগুলো বলছেন- এই বৃষ্টিধারা থাকুক আরও কিছু দিন। নীল ময়ূরের পেখম মেলে বর্ষা হাসুক জলে জলে।

আবহাওয়া অধিদফতরও শোনাচ্ছে স্বস্তির কথা। এই বৃষ্টি আরও কিছুদিন স্থায়ী হওয়ার ইঙ্গিত তাদের। তবে বর্ষণ খুব ভারি হবে না বলে জানান তারা। কমবে তাপদাহ।

বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণেই বর্ষা চেনা রূপে ধরা দিচ্ছে না বলছেন আবহাওয়াবিদরা। তবে এই মৌসুমি বৃষ্টি বন্যা পরিস্থিতির অবনতি ঘটাবে না বলেই আশা তাদের।

নগরজুড়ে, দেশজুড়ে অব্যাহত থাকুক শান্তির বৃষ্টি। দূরে গরমজনিত রোগবালাই। ফসল রোপণের মাঠকে আরও ঊর্বর করুক বৃষ্টিজল- এমন আশা সবার।

Comment here