বৃহত্তর নোয়াখালীর বৃহত্তম সামাজিক সংগঠন ‘নোয়াখালী ব্লাড হান্টার’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
মুক্ত বাক

বৃহত্তর নোয়াখালীর বৃহত্তম সামাজিক সংগঠন ‘নোয়াখালী ব্লাড হান্টার’

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কার্যক্রম করে সংগঠনটি নোয়াখালী সহ বিভিন্ন জেলার লাখো মানুষের ভালোবাসা অর্জন করেছে। ২০১৮ সালের ২১শে ফেব্রুয়ারীতে সংগঠনটি আত্মপ্রকাশ করেছে।

 

“স্বেচ্ছায় করি রক্তদান, আমার রক্তে বাঁচবে প্রাণ” এই শ্লোগান নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সংগঠনের সদস্যগন। স্বেচ্ছায় রক্তদান, শীতবস্ত্র বিতরন, বন্যা দুর্গতদের সহায়তা, অসহায় ও পথশিশুদের স্বাস্থ্য ও শিক্ষা সেবা প্রদান, ফ্রী মেডিকেল ক্যাম্পিং সহ আরো বহু কার্যক্রম সম্পন্ন করে জনসাধারণের আলোচনায় এসেছে সংগঠনটি। দেশব্যাপী বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠন ‘মানবতার দেয়াল নির্মান’ করেছে। তারই ধারাবাহিকতায় ‘নোয়াখালী ব্লাড হান্টার’ পরিবারও শহরের গুরুত্বপূর্ন স্থানে (জেলা জামে মসজিদ মোড়ে- জিলা স্কুলের দেয়ালে) মানবতার দেয়াল স্থাপন করেছে। যেখানে উচ্চবিত্ত ও মধ্যবিত্ত সমাজ তাদের অপ্রয়োজনীয় জিনিসপত্র রেখে যাবে এবং গরীব-অসহায় পথশিশুরা তাদের প্রয়োজনীয় জিনিস নিয়ে যাবে। এছাড়া নোয়াখালী সহ দেশের যেকোন জায়গায় রক্তের প্রয়োজনে ‘নোয়াখালী ব্লাড হান্টার’ তাদের অর্ধলক্ষেরও বেশি সদস্যদের থেকে (ফেসবুক গ্রুপ এবং পেইজের মাধ্যমে) রক্ত সংগ্রহ করে দেয়।

 

তাদের ৭টি কার্যক্রমের মধ্যে অন্যতম হলো স্বেচ্ছায় রক্তদান। শুধুমাত্র নোয়াখালী জেলায় স্ব- শরীরে ৩৮০০+ ব্যাগ রক্তদান সহ সারা বাংলাদেশে ১২০০০ (বার হাজার) এর অধিক ব্যাগ রক্তদান করেছে এই সংগঠনটি। নোয়াখালী ব্লাড হান্টার তাদের এই কার্যক্রমগুলো অব্যাহত ও তরান্বিত করার জন্য সকলের দোয়া কামনা করেছেন।

Comment here