শোকের মাসে উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলা, আহত ৪ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

শোকের মাসে উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলা, আহত ৪

রাশেদ ইসলাম (গাজিপুর জেলা প্রতিনিধি) : জেলার শ্রীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকুর উপর হামলা ও মারধর করেছে সন্ত্রাসীরা। জাকিরুল হাসান জিকুর সাথে কথা বলে জানা যায়, শোক দিবস উপলক্ষে গাজিপুর ইউনিয়ন যুবলীগ কর্তৃক আয়োজিত আলোচনা অনুষ্ঠান ও মিলাদ মাহফিল শেষ করে উপজেলা সদরের নিজ বাড়িতে ফিরছিলেন তিনি। শ্রীপুর রেলগেট এলাকায় সঙ্গীদের নিয়ে চায়ের কাপ হাতে নিতেই ৪০ /৫০ জনের একদল সন্ত্রাসী হাতে লাঠিসোটা, হকিষ্টিক, দা নিয়ে তার ও তার সঙ্গে থাকা সঙ্গীদের উপর অতর্কিত হামলা করে।

এসময় আতঙ্কে আশেপাশের দোকানপাট বন্ধ করে লোকজনের ছোটাছুটি লাগে। হামলায় জিকু সহ শ্রীপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাকিবুল হাসান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক তন্ময় বণিক ও সহ সম্পাদক রাসেল শেখ মারাত্বক আহত হয়েছেন। গাজিপুর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন, হামলার পর জিকুসহ অন্যান্য নেতাদের মাত্র ৩০০ গজ দুরত্বে থাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে দেয়নি সন্ত্রাসীরা। পরে ১০ কিলোমিটার দুরে মাওনা চৌরাস্তার আলহেরা হাসপাতালে নেওয়া হয় তাদেরকে। আলহেরা হাসপাতালে আনা হলে হাসপাতাল কর্তৃপক্ষ অতিদ্রুত তাদেরকে ঢাকা নিয়ে যাওয়ার কথা বললে একটি এম্বুলেন্সে করে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য জনাব আব্দুল জলিল বলেন, জিকু আজ আমার সাথে শোক দিবসের দোয়া ও মিলাদ মাহফিলের একটি অনুষ্ঠানে যোগ দেয়। বঙ্গবন্ধুর আদর্শের একজন ছাত্রনেতা শোক দিবসের অনুষ্ঠান থেকে ফিরার পথে এ ধরনের হামলার স্বীকার হয়েছে তা অত্যন্ত লজ্বার বিষয়।

এদিকে এ হামলার প্রতিবাদে শ্রীপুর উপজেলা ছাত্রলীগ ঘটনার পর পরই তাৎক্ষনিক মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচে এক প্রতিবাদ সভার আয়োজন করে। উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিবের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল জলিল, সাবেক ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান জামান, জেলা পরিষদের সদস্য নুরুল ইসলাম শিমুল,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সফিকুল ইসলাম সফিক সহ জেলা, উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন নেতৃবর্গ। বক্তৃতায় সবাই এ নৃশংস হামলার তীব্র নিন্দা ও বিচার চেয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত হোসেন দৈনিক মুক্ত আওয়াজের এ প্রতিবেদককে জানান, ঘটনার খবর শুনে সাথে সাথেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অতিদ্রুত আসামীদের গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

Comment here