হাওরে ট্রলার ডুবে ১৭ মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

হাওরে ট্রলার ডুবে ১৭ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণার মদন উপজেলার হাওরে ইঞ্জিনচালিত নৌকা ডুবে ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। উপজেলায় পর্যটনকেন্দ্র ‘মিনি কক্সবাজার’ খ্যাত উচিতপুরের হাওরে ঘটা এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও চারজন।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ময়মনসিংহের কয়েকটি মাদ্রাসা থেকে কিছু শিক্ষক ও ছাত্র হাওরে বেড়াতে আসেন। তাদের নৌকায় ৪৮ জন যাত্রী ছিলেন।‘

বুলবুল আরও বলেন, ‘বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার দিকে নৌকাটি ডুবে যায়। এখন পর্যন্ত আমরা ১৭ জনের মরদেহ ও ৩০ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছি। আরও চারজন নিখোঁজ আছে।’

ট্রলারটি ডুবে যাওয়ার কারণ সম্পর্কে নিশ্চিতভাবে বলতে না পারলেও মৌসুমে হাওরের আবহাওয়া হঠাৎ উত্তাল হয়ে যাওয়ায় ঘটনাটি ঘটে থাকতে পারে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ। তিনি বলেন, ‘এই মৌসুমে হাওরে হঠাৎ বড় বড় ঢেউ তৈরি হয়, আবার কিছুক্ষণের মধ্যে শান্ত হয়ে যায়। সেরকম কোনো একটি সময়ে হয়তো নৌকাটি ডুবে গেছে।

স্থানীয় প্রশাসনের সঙ্গে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজদের উদ্ধারকাজে নিয়োজিত আছেন বলেও জানান বুলবুল।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রমিজুল হক জানান, মদন হাওরে নৌকাডুবিতে ১৭টি লাশ উদ্ধার করা হয়েছে। চারজন নিখোঁজ রয়েছে। উদ্ধার কাজ চলছে।

Comment here