জরুরি নম্বরে ফোন করে সমুচার আবদার, করতে হলো ড্রেন পরিষ্কার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

জরুরি নম্বরে ফোন করে সমুচার আবদার, করতে হলো ড্রেন পরিষ্কার

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে ভারতে চলছে ২১ দিনের লকডাউন। মানুষের ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ। এই সময়ে ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য মানুষের কাছে পৌঁছে দিতে একটি জরুরি হেল্পলাইন চালু করেছে উত্তর প্রদেশের সরকার। অনেকেই জরুরি প্রয়োজনে এই নম্বরে ফোন করে সহায়তাও পেয়েছেন।

তবে সব মানুষের বিবেকবোধ একরকম থাকে না। সেরকইমই এক ব্যক্তি বারবার জরুরি নাম্বারে ফোন করে বাসায় সমুচা দিয়ে যেতে বলছিলেন। তারপর যা ঘটল, তা সত্যিই অভিনব।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়, রামপুর জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনেয়া কুমার সিং নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ঘটনার বিস্তারিত জানিয়েছেন। ওই ব্যক্তি সমুচা চেয়ে ফোন করলে তাকে মানা করা হয়। কিন্তু তিনি ফোনের পর ফোন করে যেতে থাকেন। আর বারবারই তাকে সমুচা দেওয়ার জন্য বলতে থাকেন। এতে হেল্পলাইনে চাপ পড়ায় অনেকেই জরুরি প্রয়োজনে লাইন পাচ্ছিলেন না। বারবার সতর্ক করার পরও তিনি থামেননি, তখন সংশ্লিষ্টরা ঠিক করেন ওই ব্যক্তির কাছে তারা সমুচা পৌঁছে দেবেন। সঙ্গে কঠিন একটা শিক্ষাও দেবেন, যাতে এমন জরুরি পরিস্থিতিতে তিনি বিবেকহীনের মতো কাজ না করেন।

সিদ্ধান্ত অনুযায়ী ওই ব্যক্তির বাড়িতে সমুচা নিয়ে পৌঁছে যায় পুলিশ। তবে শাস্তি হিসেবে ওই ব্যক্তিকে বাসার পাশের ড্রেন পরিষ্কার করতে হয়। এ সময় তার মুখে মাস্ক পরা ছিল। সেই ড্রেন পরিষ্কারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আসতেই ভাইরাল হয়ে যায়। এই টুইটে লাইক প্রায় ২০ হাজার মানুষ। প্রায় সবাই পুলিশের এই ভূমিকা আর শাস্তি প্রদানের প্রদানের প্রশংসা করেন। টুইট দুর্যোগের সময় সবাইকে দায়িত্বশীল আচরণ করার অনুরোধ করেন রামপুর জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনেয়া কুমার সিং।

Comment here